Friday 7 January 2011

সুন্দরবন থেকে চার জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফ

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

সুন্দরবনে মাছ শিকার করতে যাওয়া শ্যামনগর উপজেলার চার জেলেকে বিএসএফের টহল টিমের সদস্যরা ধরে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আটক জেলেদের বরাত দিয়ে গতকাল সন্ধ্যায় বশিরহাট কারাগারের এক পুলিশ সদস্য তাদের পরিবারকে ফোনে বিষয়টি নিশ্চিত করেছে।
শ্যামনগর উপজেলার টেংরাখালী গ্রামের মৃত আছান ঢালীর ছেলে আজিজুল ঢালী (৪৬), তার দুই ছেলে আবদুর রউফ ঢালী (২১) ও বক্কার ঢালী (১৪) এবং একই গ্রামের আবুল হোসেন গাজীর ছেলে আওরঙ্গ গাজী (৩৮) ২৩ ডিসেম্বর পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কৈখালী স্টেশন থেকে পাশ নিয়ে সাদা মাছ ধরার জন্য সুন্দরবনে যান। বনে যাওয়ার তিনদিন পর সুন্দরবনের সীমান্তবর্তী রায়মঙ্গল নদী সংলগ্ন কাছিকাটায় সাদা মাছ ধরার সময় বিএসএফের শমসেরনগর ক্যাম্পের সদস্যরা আজিজুল ঢালীসহ ওই চার জেলেকে আটক করে নিয়ে যায় এবং ৩১ ডিসেম্বর তাদের বশিরহাট থানা পুলিশের কাছে হস্তান্তর করে।
স্থানীয় ইউপি সদস্য আ. বারী জানান, বনে মাছ ধরতে গিয়ে ওই চার জেলে গত দশদিন ধরে নিখোঁজ।
তিনি জানান, আটককৃতদের কারাগারে হস্তান্তরের পর তাদের অনুরোধে বশিরহাট কারাগারের এক পুলিশ সদস্য গতকাল সন্ধ্যায় মোবাইলের মাধ্যমে ঘটনাটি নিখোঁজ জেলেদের পরিবারকে জানায়। আটককৃতদের পরিবারের পক্ষ থেকে স্থানীয় থানা ও বিজিবিকে আজ সকালেই অবহিত করা হবে বলে তাদের স্বজনরা জানিয়েছেন।

No comments:

Post a Comment